কিছু কিছু চোখ
- হাসান মনজু - দুঃখ ভোলানো বিজ্ঞপ্তি ০৪-০৫-২০২৪

কিছু কিছু চোখ

কিছু কিছু চোখ ব্যস্ত ভিড়ে
সংক্রমণের মতো ছোঁয়াচে
আততায়ী হয়ে ঘুরেফিরে
হৃদয়ের আনাচে কানাচে

কিছু চোখ নিপুন ছদ্মবেশে
অভিকর্ষে কাছে টানে খুব
পানকৌড়ির মতো অক্লেশে
টুপ টাপ জলে দেয় ডুব

কিছু চোখ খুব নির্লিপ্তিতে,
দেবীচোখের মতোই পাথর,
স্তব্ধ নিথর জলের দিঘিতে,
ঢেউ তোলে, করে কাতর

কিছু চোখ কোজাগরী রাতে,
নির্জনে জোছনার সাথে এসে,
ঘুমহারা নিদ্রালু আঁখিপাতে,
নদী হয়ে যায় অবশেষে...

মন্তব্য যোগ করুন

কবিতাটির উপর আপনার মন্তব্য জানাতে লগইন করুন।

মন্তব্যসমূহ

এখানে এপর্যন্ত 0টি মন্তব্য এসেছে।